male

বায়োডাটা নাম্বার

AH-102527

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

খুলনা

খুলনা বিভাগ

বাগেরহাট

খুলনা বিভাগ

২০০১

উজ্জ্বল শ্যামলা

৫'৮''

৬৯ কেজি

A+

ছাত্র/ছাত্রী

১৫,০০০ টাকা


ঠিকানা
স্থায়ী ঠিকানা জেলা- বাগেরহাট, উপজেলা- মোরেলগঞ্জ, ইউনিয়ন- চিংড়াখালি, গ্রাম- ধরাদোয়া
বর্তমান ঠিকানা কুয়েট, খুলনা সিটি কর্পোরেশন
কোথায় বড় হয়েছেন? নিজ গ্রামে। এইচএসসি তে পড়তে প্রথম শহরে (খুলনাতে) আসা হয়।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা খুলনা
বিভাগ খুলনা বিভাগ
স্থায়ী ঠিকানা বাগেরহাট
বিভাগ খুলনা বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৮''
ওজন ৬৯ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় ১৫,০০০ টাকা
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল Golden A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৭
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা বিএসসি ইন মেকানিকাল ইঞ্জিনিয়ারিং
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (KUET)
পাসের সন ৪র্থ বর্ষ চলমান
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা এইচ.এস.সি
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা কলেজ শিক্ষক (ইসলাম শিক্ষা)
মাতার পেশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ২জন
ভাইদের সম্পর্কে তথ্য আমি বড়। মেজোভাই এবার বিজ্ঞান বিভাগ থেকে এডমিশন দিচ্ছে। ছোটটা ক্লাস সিক্সে।
চাচা মামাদের পেশা মামাদের তথ্য: মামা দুইজন। বড় মামা: সরকারি কর্মকর্তা (অবসরপ্রাপ্ত) ছোট মামা: আইনজীবী (পাবলিক প্রসিকিউটর) চাচাদের তথ্য: চাচা মোট ১৪ জন। এরমধ্যে আপন চাচা ৭ জন। বাকিরা সৎ। আপন চাচাদের মধ্যে দুজন ইন্তেকাল করেছেন। আমার আব্বা সর্বাপেক্ষা বড়। ২য় চাচা, হাফেজ,ব্যবসায়ী। ৩য় চাচা, বেসরকারি কোম্পানি তে কর্মরত। ৪র্থ চাচা, (মৃত)। ৫ম চাচা, কলেজ শিক্ষক। ৬ষ্ঠ চাচা, (মৃত)। ৭ম চাচা, সিভিল ইঞ্জিনিয়ার।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত পরিবার। আলহামদুলিল্লাহ, ভালভাবেই চলে যাচ্ছে। আল্লাহ ভাল রেখেছেন সবসময়। গ্রামে নিজেদের বাড়ি আছে। সেখানেই বড় হয়েছি। কিন্তু এখন ভাইদের লেখাপড়ার জন্য সেখানে থাকা হচ্ছে না। সামাজিকভাবে সম্মানিত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আম্মু হিজাব মেইনটেইন করেই চাকুরি করেন। কিন্তু মাহরাম নন-মাহরাম ওভাবে মানা হয় না। তবে পর্দার বিষয়ে পরিবারের পূর্নাঙ্গ সাপোর্ট আছে। দ্বীন পালনে সচেতন।।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? দাড়ি ওঠার পর থেকে মুখে দাড়ি আছে। তবে লম্বা করছি সম্প্রতি।
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন? হ্যা
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? হ্যা, পাচ ওয়াক্তই আদায় করা হয় ইনশাল্লাহ। কদাচিত অনিচ্ছাকৃত কাযা হয়ে যায়।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ছোটবেলা থেকেই পড়ি। বাসায় সেরকম অনুশাসনেই বড় হয়েছি। এক্সাক্ট বছর মনে করতে পারছি না, তবে সালাত ফরজ হবার পরই পরিবার সালাতের ব্যাপারে স্ট্রিক্ট হয়ে যায়, সে সময় থেকেই পড়ছি।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? কো এডুকেশনে আছি, এবং টিউশন করাই। স্ট্রিক্টলি মেনে চলার সুযোগ হয় না। তবে কাজের খাতিরে যেটুকু মেনে চলতে পারি না, ওটুকুই।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? হ্যা। ছোটবেলা থেকেই। তবে মাঝে একটা লম্বা সময় গ্যাপ যাওয়ায় একটু জড়তা চলে এসেছে। ঠিক করার চেষ্টা করছি ইনশাআল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? সাধারন পোশাক। শার্ট, প্যান্ট, টিশার্ট। পাঞ্জাবীও পরা হয় মাঝে মধ্যে। ঢোলাঢালা পোষাক পছন্দ করি।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন ইসলাম নির্দেশিত রাষ্ট্রীয় শাসনব্যবস্থা। যেটা মুহাম্মাদ (স) এর মদীনায় রাষ্ট্রপ্রতিষ্ঠা থেকে শুরু করে মুসলিম খিলাফত পর্যন্ত প্রচলিত ছিল। প্রকৃত কল্যান ও শান্তি একমাত্র এই রাজনৈতিক ব্যবস্থার মাধমেই প্রতিষ্ঠা সম্ভব।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? হ্যা। সিনেমা দেখা হয়। পরিমান টা কমিয়ে দিয়েছি এখন অনেক। কিন্তু হ্যা, দেখা হয়। গান-বাজনার প্রতি তেমন কোন ফ্যাসিনেশন নেই। কিন্তু তাও শোনা হয় মাঝে মধ্যে। তবে সবথেকে বেশি দেখি কার্টুন(ডোরেমন খুব প্রিয়), এনিমে(জাপানিজ এনিমেটেড সিরিজ) আর এনিমেটেড মুভি। তবে যে ধরনের কন্টেন্টই হোক, অশ্লীলতা থাকলে সরাসরি এভয়েড করার চেষ্টা করি। কিন্তু আলটিমেটলি হ্যা, আমার দেখা হয় মুভি।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? নাহ। জানামতে নেই। তবে মনভুলো স্বভাব আছে। খুব সহজে অনেককিছু ভুলে যাই। এলার্জির সমস্যা আছে হয়তো। শিউর নই।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? না
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? স্পষ্ট শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন ইসলামী বই পড়ার অভ্যেস ছিল না। লেকচারই শোনা হয় সাধারনত। তবে বর্তমানে পড়া শুরু করেছি। আপাতত The Quran & Modern Science (by Dr. Zakir Naik), Productive Ramadan (by Mohammed Faris) এবং তাফসীরে কুরআন (by ড. আবু বকর মুহাম্মাদ জাকারিয়া) পড়ছি
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন শায়েখ আসিম আল হাকিম, ড. জাকির নায়েক, মোহামেদ হোবলোস
নিজের সম্পর্কে কিছু লিখুন ইসলামকে শক্তভাবে আকড়ে ধরার চেষ্টা করছি। এই পরিবর্তন টা সম্প্রতি। সারাজীবনই ইসলামের মধ্যে ছিলাম, ইসলামী অনুশাসনের মধ্য দিয়ে বড় হয়েছি। কিন্তু নিজেত্থেকে ইসলামী অনুশাসন কে বুঝে লাইফটাকে পুরোপুরি আল্লাহর সন্তুষ্টি মোতাবেক সাজানোর প্রচেষ্টা টা সম্প্রতিকালের। সবসময় ভাবার চেষ্টা করি, বোঝার চেষ্টা করি ইসলাম কে, এবং বুঝে বুঝে মানার চেষ্টা করি। নিজের মন থেকে তখন আপনা আপনিই চলে আসে ভালবাসাটা, মেনে চলার ইচ্ছাটা। মনে হয় না আমি বাধ্য হয়ে করছি। বরং অন্যরকম এক শান্তি অনুভব করি। 1% better at a time, এই নীতিতে ক্রমশ নিজেকে একজন আদর্শ প্রাকটিসিং মুসলিমে পরিণত করার চেষ্টা করে যাচ্ছি। বই পড়ার শখ রয়েছে। মানুষকে বই উপহার দিতে ভাল লাগে। ইসলামিক বইই বেশি উপহার দেওয়া হয়। রাগারাগি - ঝগড়াঝাটি পছন্দ করি না। তর্ক এড়িয়ে চলতে পছন্দ করি। মানুষকে ঘৃনা না করার চেষ্টা করি। সবসময় পজিটিভ থাকতে পছন্দ করি। নেগেটিভ মানুষদের এড়িয়ে চলি।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? প্লান তো অনেক কিছুই আছে। আপাতত আরো বেটার একজন প্রাকটিসিং মুসলিম হতে চাই, ইনশাল্লাহ।
অবসর সময় কিভাবে কাটান? বই পড়ে, পডকাস্ট/অডিওবুক/ইসলামিক লেকচার শুনে, ভিডিও এডিটিং করে, ডিজিটাল এন্টারটেইনমেন্ট কনজিউম করে।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? ভাইদের লেখাপড়ার খোজ রাখি, ছোটভাই টা কে টুকটাক পড়াই, নিজের খরচ টা চালিয়ে নিচ্ছি, মেজোটাকে এডমিশন কোচিং এর সময় আমার কাছে রেখেছিলাম। এই তো, দূরে বসে টুকটাক যেটুকু পারা যায়।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যা, রাজি
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে একটি ইবাদত। রসুল (স) এর অন্যতম একটি সুন্নাহ। রসুল (স) বলেন, "যে বিয়ে করে নিল, সে তার অর্ধেক দ্বীন পূরণ করে নিল। বাকি অর্ধেকের জন্য যেন সে আল্লাহ তায়ালা কে ভয় করে।" (বায়হাকি)। স্ত্রী হচ্ছেন আমার অর্ধেক, আমার বস্ত্র। পাপ থেকে বাচার জন্য আমার বর্ম। বিয়ে করতে চাচ্ছি, কারন আমার একজন বন্ধু দরকার। একজন হালাল বন্ধু, যাকে আল্লাহ নিয়ামত হিসেবে পাঠাবেন আমার জন্য। যিনি হবেন আমার জন্য বরকতময়। নিশ্চয়ই আল্লাহ তায়ালা উত্তম পরিকল্পনাকারী।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? অবশ্যই, ইনশাল্লাহ
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? হ্যা
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? আমার নিজের ইচ্ছে নেই স্ত্রীকে চাকরি করানোর। তবে তিনি যদি নিজের কষ্টার্জিত শিক্ষা টা কে কাজে লাগাতে চান, আমি দ্বিমত করব না। তবে অবশ্যই, পর্দাসহকারে, এবং তার চাকরিস্থল এমন হতে পারবে না যাতে স্বামী- স্ত্রী একসাথে থাকা সম্ভব হচ্ছে না। সেক্ষেত্রে আমি চাকরি করতে দিব না। কারন পরিবার সবথেকে আগে। এবং এ বিষয়টাই তাকে মাথায় রাখতে হবে। যদি এমন হয়, তার চাকরির কারনে পারিবারিক স্থিতিশীলতা বিনষ্ট হচ্ছে, সেক্ষেত্রে তিনি নিজেই যেন চাকরির আগে নিজের পরিবারকে প্রধান্য দেন। এবং উল্লেখ থাকে যে, যদি এমন পরিস্থিতির কখনো উদ্রেক হয়, সেক্ষেত্রেও আমি চাকরি করতে দিব না।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? আমার গ্রাজুয়েশন শেষে আমার কাছেই ইনশাআল্লাহ
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? না। একদমই না।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও গায়ের রং
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? তার অবিভাবকের দায়িত্ব পালন করা, তার ভরনপোষনের দায়িত্ব নেয়া (এ মুহুর্তে আমার সামর্থ্য অনুযায়ী), তাকে ভালবাসা, তার যত্ন নেয়া, দুনিয়া এবং আখিরাতের কল্যানের পথে তাকে গাইড করা, তার সবথেকে কাছের মানুষটি- তার ছায়া হয়ে থাকা।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? একক পরিবারে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ১৮-২৩ বছর
গাত্রবর্ণ গায়ের রঙ নিয়ে আমার তেমন কোন প্রেফারেন্স নেই। যেকোন রঙ এই মানুষের সৌন্দর্য ফুটে উঠতে পারে। চক্ষুশীতলকারী ইনশাআল্লাহ।
নূন্যতম উচ্চতা ৫' ২" বা এর বেশি
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা কোন নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতার অধিকারী হতে হবে এমন নয়। তবে অবশ্যই শিক্ষিত এবং মেধাবী হতে হবে।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- নিজের আগ্রহ থেকে যথাযথভাবে নিকাবসহ পর্দা করেন, মাহরাম নন মাহরাম মেনে চলেন। আই রিপিট, স্বেচ্ছায়। পরিবার বা অন্য কোন রকম প্রেশার ছাড়াই।
পেশা শিক্ষার্থী। লেখাপড়া কন্টিনিউ করছেন, এমন।
অর্থনৈতিক অবস্থা নিম্ন মধ্যবিত্ত, মধ্যবিত্ত, বা উচ্চ মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা সামাজিকভাবে সম্মানিত
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন যে বিষয়গুলো আমার জন্য অত্যাবশ্যকীয়, উল্লেখ করছি: ১. তাকে ধর্মভীরু ও তাকওয়াবান হতে হবে। নিজের চরিত্রের হেফাজত করেছেন, করছেন। ২. চিন্তা-ভাবনা ও বিচার বিবেচনা করার ক্ষমতা আছে। ইসলাম কে বুঝে বুঝে, ভালবেসে মেনে চলেন। ইসলামের মাহাত্ম্য অনুভব করতে পারেন। ইসলাম সম্পর্কে জ্ঞান ও আরো জানার আগ্রহ রাখেন। ৩. সৌন্দর্য ও সুস্বাস্থ্যের অধিকারী। চক্ষুশীতলকারী। ৪. বিয়ের পরে অপর মানুষটাকে পুরোপুরি বদলে দিবেন, এমন এক্সপেক্টেশন রাখেন না। আমি সদুপদেশ গ্রহন করব, শিখব। কিন্তু এই ধরনের এক্সপেক্টেশন থাকাটা বিপজ্জনক। ৫. অল্পতে সন্তুষ্ট থাকার মনোভাব থাকতে হবে। বেহিসাবি মনোভাব থাকা যাবে না। ৬. ধৈর্যশীল হতে হবে। অল্পতেই রেগে যাওয়া, মুখে মুখে তর্ক, ঝগড়া এসব প্রবনতা একদমই থাকা যাবে না। ৭. মিথ্যাচার, ওয়াদা ভঙ্গ করা, পরচর্চা, এসব বৈশিষ্ট্যের লেশমাত্র থাকতে পারবে না। ৮. পজিটিভ মনোভাব ও চিন্তাভাবনার অধিকারী হতে হবে। নেগেটিভ মানুষজন আমি একদম সহ্য করতে পারি না। ৯. পরিষ্কার পরিচ্ছন্ন ও গোছালো হতে হবে। এটা খুবই গুরুত্বপূর্ন। ১০. ঘরের কাজ, রান্না - এসব পারতেই হবে এমন নয়। তবে করার ও শিখে নেয়ার আগ্রহ থাকতে হবে। ১১. আমার পরিবারকে নিজের পরিবারের মতই ভালবাসবেন, আগলে রাখবেন। ১২. দাড়ির দৈর্ঘ্য কতখানি- এটা সেন্সেটিভ ইস্যু হলে এ বিষয়ে শুরুতেই ক্লিয়ার হয়ে নেয়ার অনুরোধ রইল।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? যেকোন
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য শিক্ষার্থী ও শিক্ষকতা
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 1232 ভিউস