female

বায়োডাটা নাম্বার

AH-104187

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

১৯৯৯

শ্যামলা

৫'৩''

৫৪ কেজি

O+

সাধারণ

টিউশন থেকে সামান্য কিছু আয় হয়,আলহামদুলিল্লাহ।


ঠিকানা
স্থায়ী ঠিকানা রাউজান, চট্টগ্রাম।
বর্তমান ঠিকানা সাগরিকা রোড,পাহাড়তলী, চট্টগ্রাম।
কোথায় বড় হয়েছেন? (Required) রাউজান আর চট্টগ্রাম শহরে দুই জায়গায় আসা যাওয়ার মধ্যে ছিলাম বর্তমানে চট্টগ্রাম শহরেই পার্মানেন্টলি আছি।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৯
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৫'৩''
ওজন ৫৪ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা সাধারণ
মাসিক আয় টিউশন থেকে সামান্য কিছু আয় হয়,আলহামদুলিল্লাহ।
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৫
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৭
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা BSS in Economics
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম জাতীয় বিশ্ববিদ্যালয়
পাসের সন ২০২৩
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা অনার্স কমপ্লিট
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা আরবি ভাষা সাহিত্য কোর্সে একটি অনলাইন একাডেমিতে যুক্ত আছি। যদিও এই যোগ্যতা অর্জনে এখনো অনেক পথ চলা বাকি।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) না
আপনার রোল নম্বর: (Required) নেই
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: (Required) নেই
পারিবারিক তথ্য
পিতার পেশা ব্যবসা করতেন কিন্তু অসুস্থতার কারণে এখন কাজের পরিধি সীমিত।
মাতার পেশা রব্বাতুল বাইত
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য ছোট বোন: দ্বাদশ শ্রেণিতে অধ্যয়নরত; অবিবাহিত।
চাচা মামাদের পেশা চাচা ৪ জন। ১ম জন: মৃত; ৩য় জন : ব্যবসায়ী ; ৪র্থ জন : মৃত; ৫ম জন : কাঠমিস্ত্রী; মামা ২ জন। বড় মামা হোমিওপ্যাথি ডক্টর, পাশাপাশি খালুর সাথে যৌথভাবে ছোট-খাটো একটা ব্যবসায়ে আছেন। ছোট মামা কিছু করেন না।(অসুস্থ)
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা নিম্নমধ্যবিত্ত, সামাজিক দিক দিয়ে মর্যাদাবান।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আলহামদুলিল্লাহ, আমার পরিবার সকল প্রকার শিরক ও বিদাত মুক্ত। সবাই চেষ্টা করেন দ্বীনের শিক্ষায় নিজেকে সংশোধন করার এবং দ্বীনের পথে থাকা মানুষদের সম্মান করেন। সবাই শতভাগ পার্ফেক্ট না তবে মিথ্যা, ছলচাতুরী, কৃত্রিমতা, প্রতারণা এসব বিষয়ে সবাই শতভাগ সচেতন। আমার পরিবারের কেউই এসব পছন্দ করেন না এবং নিজেরাও এসব থেকে বিরত থাকেন। পর্দার ব্যাপারে পরিবারের বড়রা তেমন সিরিয়াস না তবে প্রথম দিকে যেভাবে বিরোধিতা করতেন এখন আর কিছু বলেন না।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? আলহামদুলিল্লাহ, পড়ি।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ২০১৪ থেকে
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? আলহামদুলিল্লাহ, মাহরাম-নন মাহরাম মেইনটেইন করা হয়।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বী। আরও শুদ্ধ করার প্রচেষ্টায় আছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরকা, নিকাব, হাত মোজা( কখনো কখনো লেখালেখি বা অন্য কাজে অসুবিধা হওয়ায় ফিংগারলেস গুলো ব্যবহার করি), পা মোজা
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) খিলাফতের স্বপ্ন দেখি যা ১৪০০ বছর আগে রাসূল (স) ও সাহাবায়ে কেরাম প্রতিষ্ঠিত করেছিলেন।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) নেই।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) প্রাতিষ্ঠানিকভাবে যুক্ত নই তবে ব্যাক্তিগত পর্যায়ে দাওয়াহ দেওয়ার চেষ্টা করি। দ্বীনের খেদমতে বৃহৎ পরিসরে কাজ করার জন্য নিজেকে প্রস্তুত করার চেষ্টায় আছি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজার হলো কবর এবং একে কেন্দ্র করে প্রচলিত যাবতীয় কর্মকাণ্ড শিরকের অন্তর্ভুক্ত।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) জোছনাফুল, নবীজির পরশে সালাফের দরসে,ফিকহুস সীরাহ, নবি জীবনের গল্প।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) আব্দুল্লাহ জাহাঙ্গীর স্যার, আব্দুল কাইয়ুম, ড. ইমাম হোসাইন, আব্দুল হামিদ ফাইযি
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) আমি এখনো শিখছি কিছু লিখার মতো যোগ্যতা নেই এখনো।
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি অল্পভাষী, মিতব্যয়ী ও ঠান্ডা মেজাজের মানুষ। হুট করে রাগ করিনা, যদিও রাগ হয় তৎক্ষনাৎ রিয়েক্ট করি না। দ্বীনের ব্যাপারে কম্প্রোমাইজ পছন্দ করিনা আর দুনিয়াবি ক্ষেত্রে চাওয়া পাওয়া সীমিত রাখার চেষ্টা করি। সর্বদা আল্লাহর নিয়ামতের শুকরিয়া আদায় করি। তিনি এই অধমকে হিদায়াতের মতো অমূল্য রত্নের সন্ধান দিয়েছেন। এই রত্নটি আমৃত্যু যত্ন করে রাখতে চাই। পাহাড় প্রকৃতি পছন্দ করি, বই পড়ার ইচ্ছে হয় অনেক বই কালেক্ট ও করি কিন্তু স্টুডেন্ট পড়াতে পড়াতে ক্লান্ত মস্তিষ্ক নিয়ে প্রায় বই শেষ করা হয়ে উঠেনা। জীবনে একটু শান্তিতে বই পড়ার মতো অবসর আর শান্তিময় একটু পরিবেশ দরকার। আমার দ্বীনের পথে ফেরা আমার জীবনের কঠিনতম সংগ্রাম গুলোর মধ্যে একটি। হক্ব খুজতে খুজতে আজ এই পর্যায়ে। আল্লাহর সত্য খুজতে যারা আপ্রাণ চেষ্টা করে আল্লাহ নিজেই তাদের পথ দেখান, আলহামদুলিল্লাহ। আমি একজন ত্বলিবাতুল ইলম, ইলমের পথে আমৃত্যু লেগে থাকতে চাই। ইসলামের বিভিন্ন বিষয় নিয়ে, বিজ্ঞানের বিভিন্ন বিষয় নিয়ে স্টাডি করতে ভালো লাগে। গীবত থেকে নিজেকে যথাসাধ্য দূরে রাখি। আমার ঘাটতি : ◑আমি রূপবতী নয় এটাতে আমার হাত নেই। আমি চাইলেও এটা পরিবর্তন করতে পারবোনা তবে আমি আমার আখলাক সুন্দর করতে সদা তৎপর। ◑ আমি ধনী পরিবারের মেয়ে নই। আমার কোনো বড় ভাই বা ছোট ভাই নেই।( প্রায় অনেকে এই প্রশ্ন টা ২ বার করে জিজ্ঞেস করে, হয়তো এটাও একটা ঘাটতির মধ্যে পড়ে।) ◑অন্যান্য মেয়েদের মতো ফ্যাশন সেন্স নিয়ে আমার আগ্রহ অতি নগণ্য। তবে সবসময় মার্জিত পোশাক ও পরিপাটি থাকতে পছন্দ করি। নিজের যত্ন নেওয়া পছন্দ করি। ◑ কম কথা বলি, কাউকে খুশি করার জন্য কৃত্রিমতা অবলম্বন করতে পারিনা। কারো প্রতি আন্তরিক হলে সেটা মন থেকেই যতটুকু সত্য ততটুকুই বলি। আর কারো প্রতি বিরূপ হলে তার সাথে খারাপ আচরণ করি না ভালো ও বলি না চুপ থাকাই শ্রেয় মনে করি। ◑ মন খারাপ হলে চুপচাপ থাকি কারো সাথে শেয়ার করতে পারি না যতক্ষণ না কেউ নিজে থেকে কিছু জিজ্ঞেস করে। আরো থাকতে পারে, তবে নিজের ভুল সংশোধনের ব্যাপারে সচেতন থাকি।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? সালাফি[আহলে হাদিস]
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? ফিউচার বা গায়েব যাই বলুন সেটা তো কারোরই জানা থাকেনা আল্লাহ ছাড়া। তবুও আল্লাহ যদি চান কুরআন হিফয করার নিয়ত আছে। মুসলিম উম্মাহর স্বার্থে কোনো কল্যাণকর কাজ করে যাওয়া সেটা যত ক্ষুদ্রই হোকনা কেন।
অবসর সময় কিভাবে কাটান? (Required) তাফসীর শুনি, বাসার কাজে হেল্প করি, বাসার সবার আবদারে কিছু না কিছু রান্না করি। রান্নায় এক্সপার্ট না তেমন তবুও বাসার সবাই আবদার করে হাতের রান্না খেতে। বোনের সাথে গল্প করি। ছোটদের সাথে সময় কাটায়, বাসার সিনিয়র সিটিজেনকে সময় দেই।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) বাসা পরিচ্ছন্ন রাখা আর বাসার টেইলারিং কাজের পার্ট। মাঝে মাঝে বিকালের নাস্তা বানানোর কাজ। অধিকাংশ সময় আমি টিউশনে থাকি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) নারী পুরুষের সৃষ্টিগত প্রক্রিয়াটাই ভিন্ন। সম-অধিকারের কথা বললে সমান সক্ষমতা, সমান দায়িত্ব, সমান বৈশিষ্ট্য ইত্যাদি অনেক ব্যাপারই উঠে আসে। যেগুলো অযৌক্তিক তর্ক ছাড়া আর কিছু আউটকাম দিতে পারবেনা। এক্ষেত্রে আল্লাহর দেওয়া বিধানকেই আমি মনে প্রাণে বিশ্বাস করি।
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ অবিবাহিত
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যাঁ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে একজন মানুষকে পরিপূর্ণ করে, পবিত্র করে, দায়িত্ববান হতে সাহায্য করে। সর্বোপরি আল্লাহর সন্তুষ্টি অর্জন, পবিত্রতা রক্ষা, মার্জিত জীবনযাপন ইত্যাদি উদ্দেশ্য অর্জনে বিয়ে একটি গুরুত্বপূর্ণ ইবাদত। একজন মুসলিমাহ'র জীবনে যে মাহরাম পুরুষ সবচেয়ে বেশি ভূমিকা পালন করেন তিনি হলেন তাঁর জীবনসঙ্গী। অভিভাবক, বন্ধু, সঙ্গী সব ভূমিকাতেই তাঁকে পাওয়া যায়। একজন উত্তম জীবনসঙ্গী একজন মু'মিনার কাছে আল্লাহর পক্ষ থেকে বিরাট নিয়ামাহ! আমিও চাই আমার এমন একজন সঙ্গী হোক, বন্ধু হোক, অভিভাবক হোক।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) দুনিয়াবি প্রাতিষ্ঠানিক পড়াশোনা করতে চাই না। তবে ভাষা(আরবি, ইংরেজি) নিয়ে পড়াশোনা করার ইচ্ছে আছে। যদি যাওজ সাহায্য করেন এ ব্যাপারে।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) চাকরিজীবী নই, পরেও চাকরি করতে চাই না।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও গায়ের রং
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্বামীর আনুগত্য করা,তাঁর সুখে-দুখে সাপোর্ট দেওয়া,তাঁর পরিবারের মানুষকে সম্মান করা, তাঁর মা-বাবাকে সেবা করা। ইন শা আল্লাহ! প্রত্যেক বিষয়ে আমার সাপোর্ট থাকবে যদি না সেটা আল্লাহর বিধানের বিরুদ্ধে যায়। আর যদি কখনো দ্বিমত হয়, শান্তিপূর্ণ ভাবে আলোচনা করে মীমাংসা করবো। ইহসানের ব্যাপারে আমিই সবসময় এগিয়ে থাকবো ইন শা আল্লাহ।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ২৬-৩৮
গাত্রবর্ণ যেকোন
নূন্যতম উচ্চতা ৫'৩"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা দ্বীনের ব্যাসিক জ্ঞান থাকা জরুরি, দুনিয়াবি পড়াশোনা স্নাতক/কোনো কারণে স্নাতক কমপ্লিট করতে পারেন নি।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) দাড়ি প্রত্যেক মুসলিম পুরুষের একটা অনন্য পরিচয়। এই একটা সুন্নত পুরুষরা সাথে করে কবর পর্যন্ত নিয়ে যেতে পারে। আর দাঁড়ি অবশ্যই সুন্নাহ সম্মত রাখবেন শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে। কারো হরমোন প্রবলেম এর কারনে দাড়ি কম থাকলেও সমস্যা নেই। ২য় ব্যাপার হলো ইনকাম যা হালাল হওয়া জরুরি। ইনকাম বেশি হওয়া গুরুত্বপূর্ণ নয় ইনকামে বারাকাহ থাকা গুরুত্বপূর্ণ। ইনসাফের সাথে কাজ করবেন সৎ ভাবে উপার্জন করবেন সৎ পথে ব্যয় করবেন, তাহলে আয় উপার্জনে বারাকাহ পাওয়া যায়।
পেশা (Required) যেকোনো হালাল পেশা।
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা (Required) কম দ্বীনদার হলেও চলবে তবে শিরকমুক্ত হতে হবে, ইসলাম ও দ্বীনি বিধিবিধান কে যেন সম্মান করে। আরেকজনের দ্বীন পালন কে যেন কটাক্ষ না করে। সবাই দ্বীনদার হবে এটা তো আশা করতে পারিনা কিন্তু অন্তত অপর মানুষকে যেন ন্যূনতম রেসপেক্ট করে।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন তাকওয়াবান, অকপটে সত্য বলার ও সত্য স্বীকারের মানসিকতা, হালাল রুজিরোজগার করবে। কর্মঠ হবে, আল্লাহ ব্যতীত অন্য কারো মুখাপেক্ষি হয়ে থাকবেনা।যে কোনো মূল্যে হারাম বর্জন করবে। সবসময় হক্ব পথে থাকার চেষ্টা করবে। তার পরিবারের প্রতি আমার যেমন সম্মান থাকবে আমি চাই আমার পরিবারের প্রতি তাঁর ও সম্মান থাকুক। সন্তানদের জন্য একজন উত্তম পিতা হবে। নজরের হেফাজত করবে।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) চট্টগ্রাম জেলার মধ্যে হলে ভালো হয়। চট্টগ্রাম জেলার আশেপাশে হলেও হবে।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) অনার্স শেষ করেছি। নির্দিষ্ট কোনো পেশায় ছিলাম না এখনো নেই। বাসায় এমনিতে স্কুল মাদ্রাসার বিভিন্ন ক্লাসের স্টুডেন্ট পড়াই।
বিশেষ কিছু যদি জানাতে চান আমার দাদার বাড়ি রাউজান। আমার নানুবাড়ি চট্টগ্রাম শহরে। বর্তমানে আমি নানুবাসায় থাকি। গত ৭-৮ বছর ধরে এখানেই আছি,মামার তত্ত্বাবধানে। আমার জন্মও এখানেই। ৫ বছর বয়স পর্যন্ত আমি আমার নানুবাসায় বড় হয়েছি। বাবা বিদেশ থাকায় মা এখানেই থাকতো। বলতে গেলে জীবনের বড় একটা সময় আমি এখানেই কাটিয়েছি এখনো আছি। যারাই যোগাযোগ করবেন আমি এখানে থাকি ব্যাপারটা কে সাধারণ ভাবেই নিবেন বলে আশা করি। ইন শা আল্লাহ সরাসরি বিস্তারিত জেনে নিতে পারবেন। আর কথা আগানোর বিষয়ে আমার মামারা কথা বলবেন। যদি পাত্রপক্ষের সব আমার পরিবারের পছন্দ হয়,আমার পরিবার থেকে ইন শা আল্লাহ মোহরের জন্য চাপাচাপি করা হবেনা। এক্ষেত্রে ছেলের সামর্থ্যকে প্রাধান্য দেওয়া হবে। আর আমি আশা করবো আমার পর্দার ব্যাপারেও যেন কোনো অবহেলা না হয়। কারণ এই পর্দা নিয়েই আমি সবচেয়ে বেশি কষ্ট করেছি এখনো করছি। সবশেষে কেউ যদি আগ্রহ দেখান শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যেই কথা আগাবেন। আমি আগেই বলেছি রূপ, সম্পদ, উচ্চবংশ এর কোনোটাই আমার নেই, আল্লাহর দেওয়া হেদায়াত আর ইলম অর্জনের তীব্র ইচ্ছা বাদে।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 145 ভিউস