female

বায়োডাটা নাম্বার

AH-104384

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

রাজবাড়ী

ঢাকা বিভাগ

১৯৯৯

শ্যামলা

৫'২''

৪৯ কেজি

B+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা উপজেলা: গোয়ালন্দ, জেলা: রাজবাড়ী, বিভাগ: ঢাকা
বর্তমান ঠিকানা আবাসিক হল, ঢাকা বিশ্ববিদ্যালয়
কোথায় বড় হয়েছেন? (Required) রাজবাড়ী, ফরিদপুর
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা রাজবাড়ী
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৯
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৫'২''
ওজন ৪৯ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৭
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা BBA, major in Management Information Systems
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Dhaka University
পাসের সন 3rd year (ongoing)
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা BBA
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা দ্বীন সম্পর্কে জানার জন্য অনলাইনে কিছু কোর্স করা হয়েছে এবং রানিং আছে কয়েকটা আলহামদুলিল্লাহ। 1. Diploma In Islamic Studies, 2. Ta'limul Qur'an, 3. Advanced Ta'limul Qur'an (তাইবাহ একাডেমি)। 4. Iqra থেকেও বিভিন্ন বিষয়ের উপর কোর্স করা হয়। [ 50% and 70% learning and understanding of Al-Qur'an, Arabic handwriting and so on.] 5. Only sister's course (Inbaat_ইনবাত) 6. Marriage preparation course (ongoing) (Aslaf academy) 7. আলহামদুলিল্লাহ বর্তমানে কুরআনুল কারীম হিফজ করছি। (Ilman Naafi'an Academy)
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) না
পারিবারিক তথ্য
পিতার পেশা ব্যবসায়ী
মাতার পেশা হাউজওয়াইফ
বোন কয়জন? ৩জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য ১. বড় বোন: মাস্টার্স কমপ্লিট। বিবাহিতা। এক সন্তানের জননী। ২. পাত্রী ৩. ছোট বোন ইন্টার সেকেন্ড ইয়ারে। অবিবাহিতা।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ ভালো।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) পরিবারের মহীলা সদস্যগণ শালীন পোশাক পরিধান করেন। বাহিরে বের হলে বোরকা, নিকাব করে বের হন। তবে তারা সকলে পুরোপুরি মাহরাম মেইন্টেইন করেন না। নামাজ রোজা সম্পর্কে সচেতন আলহামদুলিল্লাহ্। আব্বুর দাঁড়ি আছি। জামাতের সাথে স্বলাত আদায় করেন। আমরা যারা দ্বীন প্র্যাক্টিস করার চেষ্টা করি, মাহরাম মেইন্টেইন করে চলি তাদের দ্বীন পালনে যেনো কোনো সমস্যা না হয় সেদিকে সকলে খেয়াল রাখেন আলহামদুলিল্লাহ।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি, আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ২০১৬ সাল থেকে
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি, আলহামদুলিল্লাহ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি, আলহামদুলিল্লাহ
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরখা, হিজাব, নিকাব, হাত-পা মোজাসহ
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) ইসলামি খিলাফাহ
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) মেজোর কোনো রোগ নেই আলহামদুলিল্লাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা হলের ভেতরে বোনদের বিশুদ্ধভাবে কুরআন পড়ানোর সুযোগ করে দিয়েছেন আলহামদুলিল্লাহ। দ্বীনের বিষয়ে যতটুকু জানি তা আমার কাছের মানুষ এবং অন্যান্যদেরকে বলার এবং বোঝানোর চেষ্টা করি আলহামদুলিল্লাহ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) শির্কের আখড়া
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) ১.তিনিই আমার রব ২. এপিটাফ ৩. ডাবল স্ট্যান্ডার্ড ৪. প্যারাডক্সিকাল সাজিদ
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) ১. ড. খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর রহিমাহুল্লাহ ২. ড. জাকির নায়েক ৩. শায়েখ মানজুরে ইলাহি ৪. আসিম আল হাকিম
নিজের সম্পর্কে কিছু লিখুন ছোটবেলা থেকেই শালীনভাবে চলাফেরা করতাম। জেনারেল লাইনে পড়াশোনা করেও ফ্রি মিক্সিং এড়িয়ে চলার চেষ্টা করেছি সর্বদা। ছেলেদের থেকে দূরত্ব বজায় রাখতে পছন্দ করতাম। বড় বোনের মাধ্যমে নবম-দশম শ্রেণিতে পড়াকালীন ইসলামিক বিষয়ে (যেমন আকিদা, শিরক, বিদ'আত ইত্যাদি) মোটামুটি ধারণা পাই আলহামদুলিল্লাহ। তখন থেকেই নিয়মিত ৫ ওয়াক্ত স্বলাত আদায় করতাম। এর আগে স্বলাতে নিয়মিত ছিলাম না। আল্লাহ মাফ করুন।  জন্মদিন, মিলাদ, গান, বাজনাসহ যেসব বিষয়ে জানতে পেরেছি সেসব থেকে দূরে থাকার চেষ্টা করেছি। করোনার সময়ে রব্বের দেওয়া অন্যতম সেরা নি'আমাহ পরিপূর্ণরূপে হেদায়েতের নূর পাই আলহামদুলিল্লাহ। শুরু হয় ইসলামিক পড়াশোনা করা, নিজেকে সংশোধন করা, দ্বীনের বিধি বিধান সম্পূর্ণরূপে মেনে চলার চেষ্টা করা। আগে বোরকা+হিজাব করতাম। পর্দা সম্পর্কে পূর্ণাঙ্গ জ্ঞান ছিলো না। হেদায়েত পাওয়ার পর থেকে প্রোপার পর্দা করি আলহামদুলিল্লাহ। >>পরিপাটি ও গোছালো স্বভাবের। সহজ সরল জীবনযাপন করতে পছন্দ করি, উচ্চাকাঙ্ক্ষা ও অহংকারবোধ নেই আলহামদুলিল্লাহ। ফাহেশা কথা, গল্প পছন্দ করি না। গীবতের আড্ডা খুবই অপছন্দনীয়। >>ক্রাফটিং, সূচিশিল্পের কাজ করতে ভালো লাগে। সৃজনশীল কাজের প্রতি আগ্রহ কাজ করে। >> ইসলামিক বই পড়তে এবং দ্বীনি ইলম অর্জন করতে ভীষণ ভালোবাসি। যদিও আমার জ্ঞান অত্যন্ত সীমিত। আশা করি আমার যাওজের কাছ থেকে অনেক কিছু শিখতে পারবো ইন শা আল্লহ্। তিনি হবেন আমার দ্বীন ও দুনিয়ার যোগ্য অভিভাবক। **জন্মতারিখ- ২৯শে নভেম্বর, ১৯৯৯
কোন মাজহাব অনুসরণ করেন? সালাফি[আহলে হাদিস]
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? বিশুদ্ধ ইসলামি পরিবার গঠন করা। উম্মাহকে নিয়ে কাজ করা। সন্তানদের দ্বীনের দা'ঈ বানানো। যাওজের অনুমতি এবং সহযোগিতা পেলে এ্যাক্টিভলি দাওয়াতি কাজ করার ইচ্ছা আছে।
অবসর সময় কিভাবে কাটান? (Required) কুরআনের স্টুডেন্টদের অবসর সময় বলতে কিছু নেই আলহামদুলিল্লাহ ✨
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) পড়াশোনার জন্য বাড়িতে তেমন থাকা হয় না। ছুটিতে বাসায় গেলে আম্মুকে তাঁর সংসারের কাজে হেল্প করা হয়। তাদের অসুস্থতার সময় সেবা যত্ন করা হয়। ভার্সিটির হলে নিজের কাজগুলো নিজে করি। নিজেই রান্না করে খাওয়ার চেষ্টা করি।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি, আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? কুরআনের আলোকে বিয়ে একটা ইবাদাহ, প্রশান্তির জায়গা। রসূলুল্লাহ ﷺ এর অন্যতম একটা সুন্নাহ। বিয়ের মাধ্যমে আল্লাহ তা'আলা রিযিক্বের দরজা খোলেন। বিয়ে আল্লাহর দেওয়া নিদর্শন। শক্তিশালী উম্মাহ গড়ার চাবিকাঠি। কুরআনুল কারীমের ভাষায়- স্বামী স্ত্রী একে অপরের লিবাস স্বরূপ। দৃষ্টির হেফাজত, ঈমান আখলাক পবিত্র এবং মজবুত রাখতে, নিরাপত্তা ও চারিদিকের ফিতনা থেকে বাঁচতে ঢালস্বরূপ এই লিবাস আমার খুবই প্রয়োজন।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না। চাকরি করার ইচ্ছে একদমই নেই। এক্ষেত্রে তাঁর সমর্থন প্রত্যাশী। বিয়ের পর মেয়েদের দায়িত্ব স্বামীকে সন্তুষ্ট রাখা, পরিবারের দেখাশোনা করা। আল্লাহ্ আমাকে সেই দায়িত্বগুলো পরিপূর্ণভাবে পালন করার তাউফিক দান করুন।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) BBA এর পড়াশোনা আলোচনা সাপেক্ষে। তবে আজীবন দ্বীনি পড়াশোনা চালিয়ে যাওয়ার প্রবল ইচ্ছা।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? পুরুষকে আল্লাহ্ সুবহানাহু ওয়াতা'আলা নারীর উপর কর্তৃত্ব দিয়েছেন। নারীর অভিভাবক হিসেবে মনোনীত করেছেন। বিয়ের পর তিনিই হবেন আমার অভিভাবক। একজন মুহসিনা'র যেভাবে তার জাওযের আনুগত্য করা উচিত, তাঁর হক্ব আদায় করা উচিত সেভাবেই আনুগত্য করার প্রতি সতেচন থাকবো ইন শা আল্লহ্।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ২৫-৩২
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫'৪"-৬"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা অনার্স বা সমমান
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) সুন্নাহ অনুযায়ী দাঁড়ি থাকা আবশ্যক। ইনকাম অবশ্যই হালাল হতে হবে।
পেশা (Required) যেকোনো হালাল পেশা
অর্থনৈতিক অবস্থা স্বচ্ছল মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা (Required) দ্বীনি পরিবেশ থাকা আবশ্যক। পরিবারের সদস্যগণ জটিলতামুক্ত এবং ভালো মন মানসিকতার অধিকারী হলে আশা করি আমার পরবর্তী জীবনটা সুখের হবে ইন শা আল্লহ্।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন প্রতিটা মেয়ের জীবনেই তার স্পাউজ স্পেশাল একজন ব্যক্তি। আমার ক্ষেত্রেও এর ব্যতীক্রম কিছু নয়। আশা করি তাঁর মধ্যে নিন্মোক্ত বৈশিষ্ট্য এবং গুণাবলিগুলো থাকলে আমার দুনিয়া ও আখিরাত উভয়ই সুন্দর হবে ইন শা আল্লহ্। >>যিনি হবেন অত্যন্ত বিনয়ী, তাকওয়াবান, উত্তম আখলাকের অধিকারী। আহলুস সুন্নাহ ওয়াল জাম'আতের আকিদা মানহাজের উপর প্রতিষ্ঠিত হওয়া বাঞ্চনীয়, গাইরতসম্পন্ন (অত্মমর্যাদাবান), অনেক বেশি দায়িত্বশীল (আবারও বলছি অনেক বেশি দায়িত্বশীল), দায়িত্ব নিতে এবং পালন করতে মোটেও অবহেলা করবেন না। যিনি আল্লাহর হক্ব আদায়ে যেমন সচেষ্ট তেমনি নিজের আহলিয়া ও পরিবারের হক্ব আদায়েও তৎপর। >> আত্মীয়-স্বজন, অসহায় মানুষের বিপদে সাধ্যমতো পাশে দাঁড়ানোর মানসিকতা থাকা। >> ইনকাম অবশ্যই হালাল হতে হবে। সকল ধরনের হারাম থেকে বিরত থাকা আবশ্যক। >> বিবাহের সকল কার্যক্রম সুন্নাহ পদ্ধতিতে সম্পন্ন করার মানসিকতা রাখা। >>যার মন মানসিকতায়, সামাজিক ও নৈতিক আচরণে মোটকথা সকল কাজে রসূলুল্লাহ ﷺ এর সুন্নাহ ফুটে উঠবে। সুন্নাহের যত কাছাকাছি থাকা যায় সেই চেষ্টায় নিয়োজিত থাকবেন। >>পর্দার ব্যাপারে আপোষহীন। যিনি দৃষ্টির হেফাজতে এবং নন মাহরামদের সাথে ইন্টারেকশনের সময় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করেন। >> আহলিয়ার পর্দার ব্যাপারে এবং দ্বীন মেনে চলার সর্বোত্তম সহযোগী। দু'জন যেনো দু'জনের দ্বীনকে দৃঢ়ভাবে আঁকড়ে ধরার অনুপ্রেরণাকারী হতে পারি। আজীবন ইলম অর্জন এবং কুরআনের সাথে গভীর সম্পর্ক রাখার মানসিকতা থাকা। এমন কাউকে আশা করছি যার মাধ্যমে জান্নাতে যাওয়ার পথটা সহজ হবে। ইসলামকে নিজের মধ্যে না রেখে পরিবার, সমাজ এবং রাষ্ট্রের মধ্যে কায়েম করার মানসিকতা থাকতে হবে। আল্লাহর সন্তুষ্টি অর্জন করাই হবে মুখ্য উদ্দেশ্য। যার আচরণে আমার পরিবারের সকলেই প্রভাবিত হবে, কুরআন, সুন্নাহকে আঁকড়ে ধরার আকাঙ্ক্ষা বৃদ্ধি পাবে। >> ভাইদের ফ্যামিলির সদস্যদের হ্যান্ডেল করার ক্যাপাসিটি শক্তিশালী হওয়া জরুরী। কারণ অনেক সময় দেখা যায় ভাইদের দুর্বল ব্যক্তিত্বের কারণে বোনেরা তাদের শ্বশুর বাড়ির সদস্যদের দ্বারা নানা ধরনের জুলুম সহ এমনকি ডির্ভোসের শীকার হন। তাদেরকে সব ক্ষেত্রে যোগ্য দায়িত্বশীল হিসেবে রোল প্লে করার মতো যোগ্যতা ও ম্যাচিউরিটি অর্জন করা অত্যন্ত জরুরী। দ্বীন মেনে চলতে পরিবারের সদস্যগণ যেনো বাধা না হয়ে যান সেদিকে বিশেষভাবে খেয়াল রাখা। উত্তম আচরণের মাধ্যমে পরিবারে সর্বদা দাওয়াহ চলমান রাখা। >>কুরআন, হাদিসের আলোকে একজন নারীর কী কী দায়িত্ব আর একজন পুরুষের কী কী দায়িত্ব সেই বিষয়ে স্পষ্ট ধারণা থাকা আবশ্যক। >>কোনো মানুষই পারফেক্ট না, ভুলের উর্ধ্বে না। মানুষের স্বভাবগত বৈশিষ্ট্যই ভুলে যাওয়া বা ভুল করা। কিন্তু ভুল শুধরানোর মানসিকতা যার মধ্যে আছে তিনিই শ্রেষ্ঠ। আমি কোনো ভুল করে ফেললে সেটা উত্তমভাবে বুঝিয়ে দেওয়ার মানসিকতা থাকা। পরবর্তীতে সেই ভুলটা যেনো না হয় সেদিকে সচেতন থাকবো ইন শা আল্লহ্। দু'জন ব্যক্তির মধ্যে বিভিন্ন বিষয়ে মিল থাকলেও অবশ্যই পার্থক্য থাকবে। ব্যক্তিগত লাভ-ক্ষতি-আবেগকে পরে রেখে দ্বীনকে অর্থাৎ আল্লাহ্ ও তাঁর রসুল ﷺ কী বলেছেন সেটা আগে রেখে চললে আশা করা যায় ব্যক্তিত্বের পার্থক্যগুলো কোনো পার্থক্য নয়।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) যেকোনো। তবে রাজবাড়ী এবং এর পাশেপাশের জেলা প্রেফারেবল।
অন্যান্য তথ্য
বিশেষ কিছু যদি জানাতে চান মাযহাব নিয়ে গোঁড়ামি এবং দলাদলি পছন্দ করি না। সালাফিদের মধ্যেও যারা গোঁড়া তাদের গোঁড়ামিকে অপছন্দ করি। ফিক্বহি বিষয়ে ছোট খাটো ইখতিলাফ নিয়ে পরে থাকলে উম্মাহ কখনো ঐক্য লাভ করবে না। উম্মাহর ঐক্য প্রতিষ্ঠার জন্য ছোটখাটো জায়েজ ইখতিলাফি বিষয়গুলো এরিয়ে চলাই ভালো মনে করি। রাসুল (স) এর জীবদ্দশায়ও সাহাবীদের মধ্যে বিভিন্ন বিষয়ে ইখতিলাফ দেখা দিত। তাঁরা সেটাকে বিবাদের কারণ মনে করতেন না। রহমতস্বরূপ মনে করতেন। আমি নিজে সালাফি ধারা ফলো করার চেষ্টা করি তবে যারা পিওর হানাফি তাদেরকেও ভালো লাগে। বাংলাদেশের তথাকথিত হানাফিদের (যাদের মধ্যে আকিদাগত ত্রুটি এবং বিদ'আতে ভরপুর; বিভিন্ন পীরের অন্ধ মুরিদ, এদেরকে বললেও শুনে না, মানতেই চায় না) উচিত নিজেদের মনোভাব চেইঞ্জ করা। প্রত্যেক মাযহাবের ইমামগণই সালাফি ছিলেন। তারাও সুন্নাহকে প্রাধান্য দিতেন। সমস্যা আমরা নিজেরা তৈরী করে নিয়েছি, সমস্যা আমাদের নিজেদের দৃষ্টিভঙ্গিতে, এক দল আরেক দলকে হেয়ো করার জন্য উঠে পরে লেগে থাকি তাই বাংলাদেশের বিভিন্ন ইসলামিক দলের মধ্যে এতো বিভেদ। এটা একবারেই কাম্য নয়। এজন্য যারা উম্মতের একতা নিয়ে কাজ করেন তাদেরকে মন থেকে ভালো লাগে।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 584 ভিউস