female

বায়োডাটা নাম্বার

AH-106254

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

সিলেট

সিলেট বিভাগ

কিশোরগঞ্জ

ঢাকা বিভাগ

২০০১

উজ্জ্বল শ্যামলা

৫'২''

৫০ কেজি

A+

ছাত্র/ছাত্রী

টিউশন।


ঠিকানা
স্থায়ী ঠিকানা হুমাইপুর,বাজিতপুর, কিশোরগঞ্জ।
বর্তমান ঠিকানা বিশ্ববিদ্যালয় হল,আখালিয়া,সিলেট।
কোথায় বড় হয়েছেন? (Required) এসএসসি এর পূর্ব পর্য গ্রামে,এরপরে চট্টগ্রাম ও ঢাকায় থাকা হয়েছে ৩ বছরের মত।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা সিলেট
বিভাগ সিলেট বিভাগ
স্থায়ী ঠিকানা কিশোরগঞ্জ
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'২''
ওজন ৫০ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় টিউশন।
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A-
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৭
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা স্নাতক
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,সিলেট।
পাসের সন চলমান
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা অ্যারাবিক ল্যাঙ্গুয়েজ কোর্স চলমান (অনলাইন)
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা কৃষি
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ৩জন
বোনদের সম্পর্কে তথ্য * বড় ভাই ; চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে স্নাতক সম্পূর্ণ করেছেন। ব্যবসাতে লস হওয়ায় বর্তমানে বিদেশে যাওয়ার প্রসেসিং চলছে।বিবাহিত, ভাবি উচ্চ শিক্ষার জন্য ইতালিতে আছে। *মেজো ভাই ; হাফেজ মাওলানা, বর্তমানে মাদ্রাসায় খেদমতে আছে,অবিবাহিত। *ছোট ভাই, ঢাকা কমার্স কলেজ হতে এইচএসসি পরীক্ষা দিয়ে বর্তমান ভার্সিটি এডমিশন চলমান। *আপু ইন্টার ইয়ার চ্যান্জ পরিক্ষার পরে বিয়ে হয়,এরপর পড়াশোনা কন্টিনিউ করেন নি।
ভাইদের সম্পর্কে তথ্য ১.আলী আহমেদ ; স্নাতক সম্পূর্ণ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে ২০২০ সালে।এরপরে ব্যবসা শুরু করেন।ব্যবসাতে লস হওয়ার ফলে বর্তমানে বিদেশ যাওয়ার প্রসেসিং চলমান। বিবাহিত, উচ্চ শিক্ষার জন্য ভাবি ইতালিতে আছেন। ২. মাওলানা আশরাফ ; একটি মাদ্রাসায় খেদমতে রয়েছেন। অবিবাহিত, বিবাহের জন্য পাত্রী দেখা হচ্ছে। ৩.খাইরুল ইসলাম ; ঢাকা কমার্স কলেজ হতে এইচএসসি পরীক্ষা দিয়ে এখন ভার্সিটি ভর্তি প্রক্রিয়া চলমান।
চাচা মামাদের পেশা *বড় চাচা মৃত,একজন চাচা কৃষি কাজের সাথে জড়িত। এবং ছোট চাচা আলেম,জামিয়াতুল উলুমিয়া ইসলামিয়া মুহাম্মদ মাদ্রাসা'র শিক্ষা সচীব।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত পরিবার ; বাবা কৃষি ও কৃষি সংশ্লিষ্ট ব্যবসার সাথে জড়িত ছিলেন। উপার্জন আলহামদুলিল্লাহ হালাল এবং যথেষ্ট ছিল। ছেলেমেয়ে সকলের পড়াশোনার ব্যয় বহন করতে গিয়ে সেভিংস এর দিকে গুরুত্ব দেওয়া সম্ভব হয় নি। ভাইয়ার ব্যবসাতে লস হওয়ার ফলে কিছু টা দেনা হয়েছে। এবং সামাজিক ভাবে আমাদের পরিবার সম্মানিত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) দ্বীনি অবস্থা মোটামুটি, পরিবারের সকলে দ্বীনের বিষয়ে পরিপূর্ণ সচেতন হয়ে উঠেন নি এখনো।ইনশাআল্লাহ, আল্লাহর রহমতে শীঘ্রই ফিরবেন। কেউ দ্বীন পালন করতে চায়লে পরিপূর্ণ সহায়তা করেন।ছোট চাচার পরিবার শতভাগ দ্বীনের ব্যাপারে সচেতন। জয়েন্ট ফ্যামেলি বিধায়।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি।আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ২০১৫ সাল হতে প্রায়ই ৫ ওয়াক্ত নামাজ পড়া হত।তবে নিয়মিত ছিল না। ২০১৭ সাল হতে নিয়মিত হলেও মাঝেমধ্যে মিস হত।৪/৫ মাস যাবত মিস হয় না।আলহামদুলিল্লাহ।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি।আলহামদুলিল্লাহ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জি।আলহামদুলিল্লাহ
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? নিকাবসহ বোরকা, হাত মোজা-পা মোজা।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) কিছু ক্ষেত্রে জামায়াত ইসলাম ভালো লাগে, তবে অন্যন্য কোন দলকে পছন্দ না।বাংলাদেশে নতুন নেতৃত্ব আবশ্যক মনে করি।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না।আলহামদুলিল্লাহ
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) না।আলহামদুলিল্লাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) মাস্তুরাত জামায়াতের তালিমে যাওয়ার চেষ্টা করি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজারে যাতায়াতরত বেশিরভাগ মানুষ শিরকে লিপ্ত।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) আল রাহিকুল মাখতুম, বি স্মার্ট উইথ মুহাম্মদ, আহকামুন নিসা, কষ্টিপাথর, মানসাঙ্ক, প্রোডাক্টিভ মুসলিম, নিয়মিত আল কাউসার মাসিকী পড়া হয়। শতাধিক ইসলামিক বই পড়া হয়েছে। আলহামদুলিল্লাহ, এখনো চলমান..
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) আশরাফ আলী থানবি (র),তকী উসমানী,মুফতি আব্দুল মালেক, আব্দুল্লাহ জাহাঙ্গীর, শায়খ আহমাদুল্লাহ, আবু ত্বহা মুহাম্মাদ আদনান।
নিজের সম্পর্কে কিছু লিখুন #নিজের শখ, পছন্দ-অপছন্দ, রুচিবোধ, স্বপ্ন ইত্যাদি বিষয়ে লিখুন: * বই পড়া, প্রকৃতির সৌন্দর্য উপভোগ করা ও রান্না পছন্দের কাজ। (ক্লাস ৭ হতে বই পড়ার ঝোঁক তৈরি হয়, বাংলা সাহিত্য ও ইসলামিক বই পড়া হয় নিয়মিত।) * নিয়মিত কোরআন তেলাওয়াত, তাফসির ও হাদিস অধ্যয়ন করা হয়। আলহামদুলিল্লাহ। * বিরূপ পরিস্থিতিতেও ভুল স্বীকার করে নির্ভয় থাকতে ভালো লাগে। মিথ্যা কথা বলা, পরনিন্দা-পরচর্চা, গিবতের বিষয়ে উদ্বিগ্ন, এ বিষয়গুলো এড়িয়ে চলতে সচেষ্ট। ইতিবাচক মানসিকতার চর্চা করা হয় ভার্সিটি তে আসার পূর্ব হতে। * মিতব্যয়ী এবং স্বাস্থ সচেতন। পুষ্টিকর খাবার নিশ্চিতকরণ ও বাইরের খাবার যথাসম্ভব এড়িয়ে চলা হয়। পর্যাপ্ত ঘুম, শরীরচর্চা এসব বিষয়ে সচেতন। * কিঞ্চিত রাগী, একটু জেদ আছে। গুরুতর বিষয়ে আল্লাহর উপর ভরসায় বেশ সহনশীল। সহনশীলতা আমার অন্যতম একটি ভালো দিক। * গাছপালা রোপন, পরিচর্যা এবং হাঁস-মুরগি পালনের ঝোঁক ছোট বেলা হতে। * সকাল সকাল ঘুমিয়ে পড়া এবং জাগা অভ্যাসে পরিণত করার চেষ্টা করছি। * ভোরের প্রকৃতিতে হাঁটাহাঁটি খুব ভালো লাগে। বৃষ্টি, আবছা অন্ধকার উপভোগ করি। ঘুরাঘুরি, নতুন নতুন জায়গা ও মানুষের সাথে পরিচিত হতে ভালো লাগে। * অপরের উপর কম নির্ভরশীল হওয়ার চেষ্টা করা হয়। নিজের সকল কাজ নিজে করতে স্বাচ্ছন্দবোধ করি। পরিবারের মানুষকে কাজে সহায়তা করি। অসুস্থ মানুষ কে পরিচর্যা করতে ভালো লাগে। *পড়াশোনা শেষ করে চাকরি করার স্পৃহা এত বেশি নেই। প্রয়োজনে কয়েকবছর টিচিং প্রফেশনের দিকে যাওয়ার ইচ্ছে, তবে পুরো সময় পরিবার কে দেওয়ার জন্য প্রয়োজন অনুসারে চাকরী পরিত্যাগ করার ইচ্ছে, ইনশাআল্লাহ। *অপরের সুন্দর আচরণ মূল্যবোধ যেমন মূল্যায়ন করার চেষ্টা করি, পাশাপাশি অপছন্দের দিকগুলো মেনে, মানিয়ে নিতে পারি। -সর্বোপরি, লিখার মাধ্যমে একজন ব্যক্তি সম্পর্কে ধারনা দেওয়া যায়, কিন্তু পরিপূর্ণ মানুষ কে চেনানো যায় না। ভুলের উর্ধ্বে কোন মানুষ নেই, তবুও নিজের ল্যাকিংসগুলো খোঁজে খোঁজে ইসলামের ব্যসিসে কারেকশন করার চেষ্টা করছি। আল্লাহ সহায়ক। জাজাকাল্লাহ।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? ব্যক্তিগত পরিকল্পনা : আল্লাহর ঘর তাওয়াফ করা, ইসলামিক একটা পরিবার গঠন করা। একাডেমিক পরিকল্পনা : অনার্স শেষ করে, মাস্টার্স শেষ করার ইচ্ছে রাখি।চাকরী করার আগ্রহ কম।
অবসর সময় কিভাবে কাটান? (Required) বই পড়ে এবং অনলাইন প্লাটফর্মে। তবে অনলাইন কে নিয়ন্ত্রিত উপায়ে ব্যবহার করার চেষ্টা করছি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) ছুটি ব্যতিত বাড়িতে থাকা হয় কম।বাড়িতে থাকা অবস্থায় পরিবারের সদস্যের কে সকল কাজে সহায়তা, আম্মাকে রান্নায় সহযোগিতা করার চেষ্টা করি।পারিবারিক বিভিন্ন সিদ্ধান্তে আমার মতামত কে মূল্যায়ন করা হয়।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) ইসলামের্ মতবাদের সাথে শতভাগ একাত্মতা পোষণ করি।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? প্রথমত বিবাহ রসুল (স.) এর সুন্নত। বিবাহের মাধ্যমে অর্ধেক দ্বীন পূর্ণ হয়। একজন সহযোগী প্রয়োজন, যিনি নিজে দ্বীনের বিষয়ে উদ্বিগ্ন পাশাপাশি আমাকে দ্বীনের বিষয়ে সহায়তা ও উৎসাহিত করিবেন। সপরিবারে প্র্যকটিসিং একটি পরিবার গঠন করার তীব্র আকাঙ্খা, যে ফ্যামেলি তে বাচ্চাদের কে ইসলামের খেদমতকারী, ব্যবসায়ী রাজনীতিবিদসহ ইসলামিক সমাজ সংস্কারে অবদান রাখার মত যোগ্য করে গড়ে তুলার চেষ্টা করা হবে। ইনশাআল্লাহ।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? আলোচনা সাপেক্ষে।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) জি। এখন অনার্স ৩য় বর্ষে আছি,মাস্টার্স করার ইচ্ছে রাখি।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? ১. স্ত্রী হিসেবে আমার উপর আবশ্যক হওয়া হক যথাযথ ভাবে আদায় করা। ২.শরীয়ত সম্মত সকল কাজে সহায়তা করা। ৩.আনুগত্য করা,আমানত রক্ষা করা এবং কৃতজ্ঞতা প্রকাশ করা। ঘরের আভ্যন্তরিন সকল দায়িত্বের ব্যাপারে উদ্বিগ্ন থাকা।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ২৪-৩১
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা স্বনামধন্য কওমি মাদ্রাসা পড়ুয়া, পাবলিক, প্রাইভেট বা ন্যাশনালে অনার্স -মাস্টার্স সম্পূর্ণ বা চলমান।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) দাড়ি থাকা এবং হালাল উপার্জন হওয়া আবশ্যক। নিম্নবিত্ত বা নিম্নমধ্যবিত্ত হলে ক্যারিয়ার সম্পর্কে সচেতনতা জরুরি।
পেশা (Required) সরকারি,বেসরকারি চাকুরে,ডাক্তার অথবা পড়াশোনা চলমান।
অর্থনৈতিক অবস্থা উচ্চ মধ্যবিত্ত,মধ্যবিত্ত,নিম্ন মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা (Required) দ্বীনদার পরিবার, বা পাত্র নিজের পরিবারের সদস্যকে দ্বীনের ব্যাপারে সচেতন করতে সক্রিয়।পারিবারিক সকল সিদ্ধান্ত গ্রহণের বেলায় মহিলাগণের তুলনায় পুরুষের প্রায়োরিটি বেশি থাকে এমন ফ্যামেলি আবশ্যক।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন *প্রতি দিন ৫ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করেন। এবং সুন্নতি দাঁড়ি থাকা আবশ্যক। *গায়রে মাহরাম সম্বন্ধে উদ্বিগ্ন। *নিয়মিত কোরআন তেলাওয়াত করতে চেষ্টা করেন। *সৎ, নম্র এবং আন্তরিকতার সাথে শাসন ও পরিচালনা করতে পারদর্শী। *ইসলাম ধর্ম কে ভিত্তি হিসেবে জেনে জীবন পরিচালনায় আগ্রহী। আল্লাহর কোরআন ও রসুল (সঃ) এর হাদিস যাপিত জীবনের মূল ভিত্তি হিসেবে নিবেন। সর্বক্ষেত্রে আল্লাহ ও রসুল (সঃ) এর বিধানের অগ্রাধিকার দিতে উৎসাহী। *তাবলীগ জামায়াতের সাথে সংশ্লিষ্ট বা সংশ্লিষ্ট হওয়ার প্রতি আন্তরিক এবং আমাকে মাস্তুরাত জামায়াতে সময় দিতে সহায়ক হলে উত্তম হয়। *পরিপূর্ণ ভাবে দ্বীন পালনের প্রতি আন্তরিক এবং পূর্ণাঙ্গ ইসলামিক পরিবার গঠনে আগ্রহী। যিনি নিজে দ্বীন মেনে চলতে সচেষ্ট এবং আমাকে সহায়তা ও উৎসাহিত করবেন। আমার ফরজ বিধান সম্বন্ধে উদ্বিগ্ন, দান-সদকা ও সুন্নত-নফল ইবাদতের বিষয়ে সহায়ক হবেন। *পরিপূর্ণ সুন্নত মোতাবেক বিবাহ প্রোগ্রাম আগ্রহী। *ইসলামিক বই ও বাংলা সাহিত্যের বই পড়তে আগ্রহী, নতুন নতুন জায়গা পরিদর্শন ও প্রকৃতির সুন্দর্য উপভোগ করতে পছন্দ করেন, এমন হলে ভালো হয়। * বর্তমানে ফরজ বিধানগুলো পালনে সচেষ্ট, বাকি বিষয়গুলোর প্রতি আন্তরিক হয়ে নিজেকে সময় দিতে সচেষ্ট হলেও হবে। *সর্বোপরি জাগতিক সকল পরিকল্পনা, সুখ-দুঃখে সহায়তাকারী- সহযোগী হওয়ার পাশাপাশি, যিনি আল্লাহর ক্ষমা ও সন্তুষ্টি অর্জনের পথে সহযাত্রী হবেন।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) কিশোরগঞ্জ,নরসিংদী, বি- বাড়িয়া,ঢাকা বিভাগ, ময়মনসিংহ বিভাগ। অবশ্য দ্বীনদারিতার অগ্রাধিকারের ভিত্তিতে যেকো জেলা কে বিবেচনা করা হবে।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) আমি স্টুডেন্ট,সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগ ৩য় বর্ষে অধ্যয়নরত আছি।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 118 ভিউস